বুধবার, ৭ আগস্ট, ২০১৯

Paneer Rezala

আমার একটা বন্ধু আছে complete veg যাকে বলে। মানে কেক ও eggless খায়। যাই হোক আমার বাড়িতে এসেছে সে। রাত্রে বললাম এত দেরি হয়ে গেছে আড্ডা দিতে দিতে খেয়ে যা আজ আমাদের বাড়ি থেকে..

বলছে ~ না না কি দরকার এত কিছুর?
আমি বললাম আরে ভাই রোজ রোজ কি আর আসিস, চিন্তা নেই ঘরে paneer আছে সেটাই খাস রুটি দিয়ে।

তা খেতে খেতে যা প্রশংসা সেটা আর নিজের মুখে কি বলি... বাহবা দিয়ে দিয়ে আর পারছে না। মন ভোরে খেয়েছে কাল.. দেখেও সুখ যে বন্ধু ভালো খেয়েছে।

আজ সকালে আবার ফোন করেছিলো একটু আগে।
বলছে ~ আরে এতো ভালো রান্না টা খেলাম জিজ্ঞেস করাই হল না নাম রেসিপি টার। এই রোজ রোজ এক রকম শাক সবজি কত আর ভালো লাগে বল।
আমি বললাম  ~ সেই তো, সেই তো।
কি ভাবে বানিয়েছিলি বল না। তাহলে বাড়িতে করতে বলব আমিও।
আমার অত লুকানো মানসিকতা নেই.. সাদা মনে কাদা নেই যাকে বলে।
বললাম ~ এটা paneer rezala বলতে পারিস... Mutton rezala করেছিলাম আসলে বাড়িতে। gravy টা তো পরেই ছিল অনেকটা তাই ভাবলাম ভেজে রাখা paneer গুলো ওতে দিয়ে দি। তাই তো অত মসলাদার হয়েছিলো।

Hebby খচে গিয়ে বললো ~ দাঁড়া তোর হচ্ছে। একটা কিছু গালি দিয়ে ফোন টা রেখে দিলো মুখের ওপর জানেন!!

কি জানি কি হল.. এত বুঝিনা বাওয়া।।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন